মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৮

বগুড়ায় সরকারি হাসপাতাল থেকে নবজাতক চুরি

Published : 2017-04-01 23:16:00
বগুড়া অফিস: বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল থেকে গতকাল সকালে এক নবজাতক চুরি হয়েছে। অজ্ঞাত পরিচয়ের এক নারী তিন দিন বয়সের ছেলে শিশুটি চুরি করে নিয়ে যায়। নবজাতকের মা গৃহবধূ হোসনে আরা সন্তান হারানোর বেদনায় প্রায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন।
হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীর লোকজন জানিয়েছে, বগুড়া সদরের ঝোপগাড়ি এলাকার রুবেল হোসেনের অন্তঃসত্ত্বা স্ত্রী হোসনের আরা (২২) গত মঙ্গলবার সন্তান
প্রসবের জন্য গাইনি ওয়ার্ডের ৩৫ নম্বর বেডে ভর্তি হন। পর দিন বুধবার সকালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার একটি পুত্র সন্তান হয়। হোসনে আরার কোল আলো করে শিশুটি আসার পর পরিবারের লোকজনের মধ্যে আনন্দ ছড়িয়ে পড়ে। হোসনে আরা দম্পতির এটি প্রথম সন্তান। প্রায় দু’বছর আগে তাদের বিয়ে হয়েছিল। রোগীর লোকজন জানায়, দু’দিন আগে অজ্ঞাত পরিচয়ের এক নারী ওই ওয়ার্ডে এসে প্রসূতিসহ পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার চেষ্টা করে এবং কয়েক দফা বেডের কাছে আসে। এক পর্যায়ে সে নবজাতকের নানি রেহেনা বেগমের সঙ্গে ভাব জমায়। জন্ডিস থেকে রক্ষার জন্য চিকিত্সকরা নবজাতকদের সকালে এক ঘণ্টা রোদের উষ্ণতায় রাখার পরামর্শ দিয়েছিলেন। গতকাল সকালে নবজাতকের নানি রেহেনা নাতিকে নিয়ে ওয়ার্ড থেকে বারান্দায় রোদে যান। এ সময় অজ্ঞাত পরিচয়ের ওই নারীও তার পেছনে যায় এবং শিশুটিকে কোলে নেওয়ার আবদার করলে নবজাতকের নানি তাতে না করেননি। এক পর্যায়ে শিশুটি প্রস্রাব করলে নারীটি কাঁথা আনার জন্য বলে। নবজাতকের নানি প্রসূতির বেড থেকে কাঁথা এনে দেখেন ওই নারী শিশুটিকে নিয়ে লাপাত্তা। পরে অনেক খোঁজাখুঁজি করেও আর তাকে পাওয়া যায়নি। রোগীরা জানিয়েছে, অজ্ঞাত পরিচয়ের ওই নারী দু’দিন আগে হাসপাতালে এসে বিভিন্ন বেডে যায়। এ সময় সে জানায়, তার বোনের সন্তান প্রসব হবে, সেজন্য সে হাসপাতালে এসেছে। কিন্তু কাউকে সে তার নাম বা পরিচয় না বলে রোগীদের সঙ্গে ভাব জমানোর চেষ্টা করে এবং এক পর্যায়ে প্রসূতি হোসনে আরার পরিবারের লোকজনের সঙ্গে সে প্রতারণায় সফল হয়। হোসনে আরার স্বামী রুবেল হোসেন গাড়ির ডায়নামার মেকানিক হিসেবে কাজ করেন। সন্তান হারিয়ে তিনিও শোকে বিহ্বল। হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং নবজাতক চুরি করে পালিয়ে যাওয়া নারীর সন্ধানে বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়েও বিকেল পর্যন্ত তার সন্ধান পায়নি। প্রতারক নারী বোরকা পরিহিত ছিল। প্রসঙ্গত, এর আগেও মোহাম্মদ আলী হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনা ঘটেছে।