শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৪৩

দায়িত্বে অবহেলা, কেন্দ্রের সব শিক্ষক বহিষ্কার

Published : 2018-02-13 17:30:00, Updated : 2018-02-13 17:37:17

অনলাইন প্রতিবেদক : দায়িত্বে অবহেলার অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়ায় পরীক্ষা কেন্দ্রে এক কেন্দ্রের সব শিক্ষককে আজীবন বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বলুহার ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালীন তাদের বহিষ্কার করা হয়। 

বহিষ্কৃতরা হলেন- প্রশান্ত বাড়ৈই, মনিরা খানম, মনির হাওলাদার, কবিতা কির্ত্তনীয়া, অশক জয়ধর, শামীম আহম্মেদ, মহসিন তালুকদার, লায়েকুজ্জামান, নিয়াজ মাকদুম, জয় প্রকাশ বালা।

কেন্দ্র সচিব সুরেশ দাস জানান, পরীক্ষার বর্তমান নিয়ম অনুযায়ী প্রতিটি বেঞ্চে প্রতি পরীক্ষার্থীর আলাদা আলাদা সেটে পরীক্ষা দিতে হয়। কিন্তু এই কেন্দ্রে একই বেঞ্চে একই সেটে পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল।

কেন্দ্র পরিদর্শনকালে বিষয়টি ইউএনও মো. জিলাল হোসেনের নজরে আসলে তিনি শিক্ষকদের কাছে বিষয়টি জানতে চান। অভিযুক্তরা কোনো উত্তর দিতে না পারায় দায়িত্বে অবহেলার কারণে তাদের কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়েছে।

ইউএনও মো. জিলাল হোসেন বলেন, বহিষ্কৃত শিক্ষকরা বেঞ্চে একই সেটে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ দিয়ে নিয়ম লঙ্ঘন করেছেন। এ কারণে কেন্দ্র সচিব অভিযুক্ত ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার করেছেন।

সর্বশেষ সংবাদ