শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:২৫

নিবিড় পরিচর্যা কেন্দ্রে সুরকার আলী আকবর রুপু

Published : 2018-02-13 09:04:00, Updated : 2018-02-13 12:07:26
সংগৃহিত ছবি

অনলাইন ডেস্ক : জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দেশের বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু।

আলী আকবর রুপুর মেয়ে ফারিয়া নাজ  সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে সাংবাদিকদের জানান, তার বাবাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। তার অবস্থা খুব একটা ভালো নয়। তিনি বাবার জন্য দোয়া চেয়েছেন।

ফারিয়া বলেন, 'বাবা ডায়াবেটিসের রোগী। তার হার্টেও সমস্যা ছিল। এর মধ্যে তার কিডনিততেও সমস্যা শুরু হয়েছে। মাস সাতেক ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে। গত শুক্রবার স্ট্রোক হলে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আইসিউতে রাখা হয়েছে।'

আলী আকবর রুপুর ঘনিষ্ট বন্ধু লিটন অধিকারী রিন্টু সর্বশেষ আপডেট জানিয়ে বলেন, 'রুপুর অবস্থা আসলে খুবই খারাপ। তার শরীরে অনেক সমস্যা। চিকিৎসকরা ঠিক বুঝে উঠতে পারছেন না কোনদিকে আগে ট্রিটমেন্ট করবেন। কিডনিতে ধরতে গেলে হার্টে সমস্যা হচ্ছে। ওর ব্রেনও ক্ষতিগ্রস্ত। চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখতে চাইছে। কিন্তু ওর মেয়ে ও পরিবার চাইছে না। তারা বলছে রুপু আগে থেকেই না করে গিয়েছিল লাইফ সাপোর্টে যেন তাকে না রাখা হয়। সবাই দোয়া করবেন রুপুর জন্য।'

আলী আকবর রুপুর জন্য দোয়া চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন গীতিকবি মোহাম্মাদ রফিকউজ্জামান, হানিফ সংকেতসহ আরও অনেকে। কেউ কেউ আলী আকবর রুপুর চিকিৎসায় পাশে দাঁড়াতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।

তার হাত ধরে এসেছে অসংখ্য শ্রোতানন্দিত গান। অনেকেই পেয়েছেন তারকাখ্যাতিও। তিনি দেশের বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু। দীর্ঘদিন ধরেই ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন।

সর্বশেষ সংবাদ