শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৭

লা লিগায় ফের হোঁচট খেল বার্সেলোনা

Published : 2018-02-12 18:01:00
অনলাইন ডেস্ক: লা লিগায় আবারও হোঁচট খেল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গতকাল রোববার রাতে নিজেদের মাঠে গেতাফের বিপক্ষে খেলতে নেমে গোলশূন্য ড্র করেছে এরনেস্তো ভালভেরদের দল। এ নিয়ে টানা দু'টি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে মেসি-সুয়ারেজদের। 

পুরো ম্যাচটিতে প্রায় ৭০ শতাংশ সময় ধরে নিজেদের দখলে বল রেখেও প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি বার্সেলোনা। যদিও ম্যাচের ৩০ মিনিটে একটি সুযোগ পেয়েছিলেন দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি। ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের কাছে আসলে শট নিতে দেরি করে সুযোগ হাতছাড়া করেন আর্জেন্টাইন সেনশেসন। 

দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে দারুণ সুযোগ পান লুইস সুয়ারেজ। কিন্তু ডি-বক্স থেকে আট গজ দূরে থেকে শট করে লক্ষ্যভ্রষ্ট হন এই স্ট্রাইকার। ম্যাচের ৬৪তম মিনিটে জোড়া পরিবর্তন করেন বার্সেলোনা কোচ। বদলি হয়ে মাঠে নামে আন্দ্রেস ইনিয়েস্তা এবং উসমান দেম্বেলেও কোনো রকম সুযোগ তৈরি করতে পারেননি।

৮০তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে দুবার সুযোগ পেয়েও গোল করতে পারেননি মেসি। শেষে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। লা লিগার এবারের আসরে এই প্রথম কোনো ম্যাচে গোল করতে ব্যর্থ হলো কাতালান ক্লাবটি।

লা লিগায় ২৩ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। তাদের চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।