রবিবার ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১২:০৭
এসএসসি পরীক্ষা চলাকালে

ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার

Published : 2018-02-12 10:39:00, Updated : 2018-02-12 10:51:45

অনলাইন ডেস্ক : এসএসসি পরীক্ষা চলাকালে ইন্টারনেট আড়াই ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছেবিটিআরসি। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে ইন্টারনেট সেবা স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সব পক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।এ বিষয়টি নিশ্চিত করে বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ গণমাধ্যমকে বলেন, ইন্টারনেট নিয়ে দেওয়া আগের সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।

এর আগে প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ইন্টারনেটের গতি সীমিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।চলতি এসএসসি পরীক্ষা চলাকালীন ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল আটটা থেকে সাড়ে দশটা পর্যন্ত ইন্টারনেটের গতি সীমিত রাখার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।এ সংক্রান্ত একটি নির্দেশনা ইন্টারনেট সেবা–সংক্রান্ত সব প্রতিষ্ঠানকে পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, মোবাইল ফোন অপারেটর, ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে (আইএসপি) ওই সময়ে ইন্টারনেটের গতি ২৫ কেবিপিএস গতিতে ইন্টারনেট সেবা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।রোববার রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এ বিষয়ে মহড়া অনুষ্ঠিত হয়।