শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৬

খালেদা জিয়ার রাতের খাবার মাছ-ভাত-সবজি

Published : 2018-02-09 10:03:00
ফাইল ফটো

অনলাইন প্রতিবেদক : কারাগারে প্রথম রাতের খাবার হিসেবে পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ভাত, মাছ ও সবজি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। রায়ের পর তাকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। বর্তমানে সেখানেই তিনি আছেন।

এ বিষয়ে কারা অধিদপ্তরের ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরানো অফিস ভবনে রাখা হয়েছে। সিনিয়র জেল সুপারের ওই অফিস কক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে।

তিনি আরও বলেন, তার চিকিৎসাসেবা নিশ্চিত করতে একজন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া তাকে সেবা-শুশ্রূষা করতে একজন সেবিকা নিয়োগ দেওয়া হয়েছে। ওই সেবিকা সার্বক্ষণিক তার সঙ্গে থাকবেন। এছাড়া তার চাহিদা অনুযায়ী একটি জাতীয় দৈনিক সরবরাহ করা হবে। ভিআইপিবন্দি ও জেল কোড অনুযায়ী খালেদা জিয়া সব সুযোগ-সুবিধা পাবেন।

এদিকে কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, খালেদা জিয়াকে কয়েদি পোশাক পরানো হয়নি।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে কারা অধিদপ্তরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নিয়ম অনুযায়ী প্রথম দিন কয়েদি পোশাক পরানো হয় না। দ্বিতীয় দিন থেকে পরানোর নিয়ম রয়েছে।

তিনি আরো বলেন, এ বিষয়ে আমাদের কোনো নির্দেশনা দেওয়া হয়নি।