বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:২০

আন্তর্জাতিক গণমাধ্যমে খালেদা জিয়ার রায়

Published : 2018-02-08 16:58:00, Updated : 2018-02-08 17:18:50

অনলাইন ডেস্ক : 'জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি' মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ডের আদালতের রায়ের খবরটি বিশ্বের অধিকাংশ গণমাধ্যমে শিরোনাম হয়েছে।

এই রায়ের ফলে আগামী ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিতব্য সংসদ নির্বাচনেও যে তার অংশগ্রহণ সম্ভব হবে না, সেটিও উল্লেখ করা হয়েছে।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা অনলাইন সংস্করণে দ্বিতীয় প্রধান শিরোনাম হিসেবে খবরটিকে স্থান দিয়েছে। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজ, ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক ডেইলি, বিজনেস ইনসাইডার, নিউইয়র্ক টাইমস অনলাইন সংস্করণে খালেদা জিয়ার কারাদণ্ডের আদালতের রায়ের খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের অনলাইন সংস্করণে মূল পাতায় খবরটিকে স্থান দিয়েছে। যার শিরোনাম হচ্ছে, ‘বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত’।

এছাড়া, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমস, ইন্ডিয়া টুডে, দি হিন্দু, আনন্দবাজার,খবরটিকে গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম, দি ডন, জিও নিউজ, এক্সপ্রেস ট্রিবিউন, পাকিস্তান টুডে সংবাদটিকে গুরুত্বের সঙ্গে শিরোনাম করেছে। এই দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সনের ছেলে তারেক রহমানসহ ৫ জনের ১০ বছরের কারাদণ্ডের রায়ের কথাও উল্লেখ করা হয়েছে।