বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:১১

বকশিবাজার আদালত এলাকায় নিরাপত্তা জোরদার

Published : 2018-02-08 10:18:00, Updated : 2018-02-08 10:36:14

অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার হচ্ছে বৃহস্পতিবার। এ উপলক্ষে রাজধানীর পুরান ঢাকার বকশিবাজারের আলিয়া মাদ্রাসার মাঠ ও আদালতের আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এ মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও সাবেক এমপি কাজী সালিমুল হক কামালকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে।বকশি বাজার মোড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এর আগে ২৫ জানুয়ারি যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আকতারুজ্জামান রায়ের তারিখ নির্ধারণ করেন।চানখাঁরপুল মোড়ে নিরাপত্তা তল্লাশি চৌকি বসানো হয়েছে।বকশি বাজারের আশপাশে রাস্তাতেও পুলিশ সদস্যরা অবস্থান করছেন। আশপাশের সব দোকানপাট বন্ধ রয়েছে। এর মধ্যে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা আদালতে এসেছেন।

এ মামলায় খালেদা জিয়ার সাজা হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন দুদকের বিশেষ পিপি মোশারফ হোসেন কাজল।তিনি বলেন, নৈতিক স্খলনজনিত কারণে অভিযুক্ত ব্যক্তির তিন বছর সাজা হলে, তিনি কোনো নির্বাচনে অংশ নিতে পারেন না।তবে বিচারের সর্বশেষ ধাপ শেষ না হলে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ রয়েছে বলে ভিন্নমতও রয়েছে।

আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জরুরি বিজ্ঞপ্তিতে নগরবাসীর উদ্দেশ্যে জানিয়েছিল, ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলা করেন দুদক। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত থাকবেন খালেদা জিয়া। মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।