শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৪৬

ঢাকা টেস্ট : শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করে ব্যাট করছে বাংলাদেশ

Published : 2018-02-08 09:56:00, Updated : 2018-02-08 16:49:43

অনলাইন ডেস্ক : মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী টেস্ট ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে এ খেলা শুরু হয়।কিন্তু আবদুর রাজ্জাক ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে তাসের ঘরের মতো উড়ে যায় হাতুরুর শিষ্যরা। লেজের বাকি অংশটুকু ছেঁটে দেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ২২২ রান করতে সক্ষম হয় লঙ্কানরা। 

শুরুতেই ওপেনার দিমুথ করুণারত্নেকে ফিরিয়ে দেন অনেক দিন পর ডাক পাওয়া বাঁহাতি অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।ষষ্ঠ ওভারের মাথায় লিটন দাসের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন করুণারত্নে (৩)।দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা।১৭তম ওভারে ধনঞ্জয় ডি সিলভার উইকেটও তুলে নিয়েছেন তাইজুল ইসলাম।তিনি করেন ১৯ রান।

রাজ্জাকের সঙ্গে এক ম্যাচের বিরতিতে একাদশে ফিরেছেন সাব্বির রহমান।এই ম্যাচ জিতলে বা ড্র করলেও ওয়েস্ট ইন্ডিজকে টপকে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ের অাট নম্বরে নাম লেখাবে টাইগাররা।

এই ম্যাচেও সাত ব্যাটসম্যান, তিন স্পিনার, এক পেসার নিয়েই মাঠে নামছে টাইগাররা।সিরিজের প্রথম টেস্টের মতো এ ম্যাচেও পেস অ্যাটাকে রয়েছেন মু্স্তাফিজুর রহমান।স্পিনে বৈচিত্র্য আনার পাশাপাশি দল কেমন হতে পারে সে ইঙ্গিতও দিয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক।সে হিসেবে র্দীঘদিন পর টেস্ট দলে ফিরেছেন স্পিনার আব্দুর রাজ্জাকের।এই টেস্টেও সাকিব না থাকায় দলকে যে নানা সুবিধা থেকে বঞ্চিত হতে হয় তা মাহমুদুল্লাহ আগেই স্বীকার করে নিয়েছিলেন।অন্যদিকে প্রথম টেস্টে আহামরি কিছু করতে না পারায় দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।তার বদলে ডাক পেয়েছেন সাব্বির রহমান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, দিলরুয়ান পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, রঙ্গনা হেরাথ, সুরাঙ্গা লাকমাল।

সর্বশেষ সংবাদ