শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০১:৫৬

কিশোরীকে পুলিশের মারধরের ভিডিও ভাইরাল [ভিডিও]

Published : 2018-02-07 23:39:00, Updated : 2018-02-07 23:44:47
অনলাইন ডেস্ক: ঢাকায় রাস্তায় এক কিশোরীকে অমানবিকভাবে মারধর করছেন দুই পুলিশ সদস্য। তাদের সহায়তা করছেন এক ট্রাফিক কনস্টেবল। এমনই একটি ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আর ভিডিওটি দেখে তীব্র ক্ষোভ ও ধিক্কার জানিয়েছেন বহু মানুষ।

ভিডিওটি পোস্টকারী ঘটনাস্থল ও এর সময় সম্পর্কে কিছু বলেননি। তবে ঘটনাটি বঙ্গভবনের সামনের রাস্তায় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বুধবার দুপুরের দিকে ঘটনাটি ঘটেছে বলে পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন।

৩০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা গেছে, সড়ক বিভাজকের কাছে রাস্তায় পড়ে থাকা কিশোরীকে একের পর এক চড় মারছেন একজন পুলিশ সদস্য। মেয়েটি ওই পুলিশ সদস্যের প্যান্ট ধরার চেষ্টা করছে। এক পর্যায়ে তার মাথার এক পাশে ধাক্কা দিয়ে এক দিকে ফেলে দেন ওই পুলিশ সদস্য।

এ সময় মেয়েটিকে ঘিরে রাখা আরও দুই পুলিশের একজন হেঁচকা টানে তাকে একদিকে তুলে আনেন। তখন তাদের সঙ্গে থাকা তৃতীয়জন ট্রাফিক পুলিশের সদস্য পাশে পড়ে থাকা ব্যাগ মেয়েটির হাতে দিয়ে রাস্তার একপাশে চলে যেতে বলে। 

পথচারীদের কেউ একজন সম্ভবত মোবাইল ফোনে ভিডিওটি ধারণ করেন। ভিডিওর শেষ দিকে এক পুলিশ সদস্য তার দিকে তেড়ে যান এবং জিজ্ঞেস করেন, 'এই মিয়া, ব্যাপার কী, আপনার সমস্যা কী?' জবাবে ক্যামেরার পেছনে থাকা ব্যক্তি বলেন, 'আপনারা মারতেছেন, আমি ভিডিও করতেছি।' এরপর পুলিশ সদস্য বলেন, 'এই মিয়া, আপনি কি পাগল নাকি?...যান, যান।' 

নির্যাতনকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তির যাতায়াতের সময় বড় একটি ব্যাগ নিয়ে সড়ক বিভাজকে অবস্থান করছিলেন ওই তরুণী। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় তাকে সরে যেতে বলা হয়। 

ঘটনা সম্পর্কে জানতে চাইলে পুলিশের মতিঝিল বিভাগের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা জানান, 'ওই সময় রাষ্ট্রপতির মুভমেন্ট ছিল। ওই মেয়েটি রাস্তা থেকে সরছিল না। তাছাড়া তার কাছে একটা ব্যাগ ছিল, তাই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ছিল।'