শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:১৯

তিনঘন্টা পর দক্ষিণ-উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

Published : 2018-02-07 09:07:00, Updated : 2018-02-07 12:36:33
ফাইল ফটো

অনলাইন প্রতিবেদক : প্রায় তিন ঘণ্টা পর দক্ষিণ-উত্তরবঙ্গের সঙ্গে রাজধানী ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকাল সাতটার দিকে এ রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে মহাসড়কে এখনো ১০ কি.মি. যানজট রয়েছে।

এর আগে বুধবার ভোর পৌনে চারটার দিকে টাঙ্গাইলের মির্জাপুরে ধুরুয়া রেল ক্রসিং এলাকায় একটি ট্রেন এবং ট্রাকের সংঘর্ষ হয়।

এতে একজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন চলাচল এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস, পুলিশ রেলওয়ে স্টেশনের কর্মচারী দুর্ঘটনাকবলিত গাড়ি অন্যস্থানে এবং ট্রেনটি মির্জাপুর স্টেশনে নিয়ে গেলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কফিল উদ্দিন বলেন, বুধবার ভোর পৌনে  চারটার দিকে উপজেলার ধুরুয়া রেলক্রসিং এলাকায় একটি ট্রাক রেললাইন পার হচ্ছিল। এসময় ট্রাকটি রেললাইনের ওপর বিকল হয়ে পড়ে। পরে একই সময় উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস নামের একটি ট্রেন ট্রাকটিকে ধাক্কা দেয়।

এতে পেছনে থাকা অপর একটি ট্রাকের হেলপার গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে গাজীপুরের কালিয়াকৈর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার পর থেকে ট্রেন চলাচল এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে দুর্ঘটনাকবলিত গাড়ি অন্যস্থানে এবং ট্রেনটি মির্জাপুর স্টেশনে নিয়ে গেলে বুধবার সকালে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ সংবাদ