রবিবার ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১২:০৫

আদালতের রায় খালেদা জিয়াকে মেনে নিতে হবে: হানিফ

Published : 2018-02-06 16:44:00
ফাইল ছবি

অনলাইন প্রতিবেদক : আদালত যে রায় দেবে সে রায় খালেদা জিয়াকে মেনে নিতে হবে। তিনি যদি আদালতের রায়ে সন্তুষ্ট না হন, তা হলে তিনি উচ্চ আদালতে যেতে পারেন। কিন্তু রায়কে কেন্দ্র করে কোনো ধরনের উত্তেজনা ও দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে তা মেনে নেয়া হবে না। এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদসংলগ্ন কনফারেন্স ছাউনিতে অনুষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের শ্রেষ্ঠ শিক্ষক এবং কেয়ারটেকারদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খবর বাসসের।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এবং ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নস গভর্নর মিছবাহুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম মাওলা নকশেবন্দী।

হানিফ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে বর্তমান সরকার বা আওয়ামী লীগ দুর্নীতির মামলা করেনি। ২০০৭ সালে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার এ মামলা করেছিল।

তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়। রায় কেন্দ্র করে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার জন্য নানা ধরনের মিথ্যাচার করছে।

তিনি আরও বলেন, এতিমের টাকা চুরি করার চেয়ে জঘন্য কাজ আর থাকতে পারে না। সাবেক একজন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এ ধরনের মামলা হওয়া যে মূল্যবোধের কত অবক্ষয় তা ভাবতেও লজ্জা লাগে।

হানিফ বলেন, খালেদা জিয়া যদি আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন, তা হলে জনগণ খুশি হবে। আমাদের আর বিব্রত অবস্থায় পড়তে হবে না। কিন্তু তিনি যদি আদালতে দোষী সাব্যস্ত হন, তা হলে তাকে আদালতের রায় মানতে হবে।

সভায় ঢাকা জেলার ৫ হাজারের বেশি শিক্ষক, ইমাম, খতিব, আলেম উলামা মাশায়েখ অংশগ্রহণ করেন এবং শ্রেষ্ঠ শিক্ষক ও ইমামদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।