শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪১

গণতন্ত্রকে কঙ্কালে পরিনত করেছে আওয়ামী লীগ: রিজভী

Published : 2018-02-06 14:31:00, Updated : 2018-02-06 15:01:38
ফাইল ছবি

অনলাইন প্রতিবেদক :

দেশকে আদর্শ পুলিশী রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হয়েছে।পাশাপাশি গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে। বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে উদ্দেশ্য করে এসব মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সন্ধান দাবি করে বিএনপির এ নেতা বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর চূড়ান্ত ক্র্যাকডাউন চালাচ্ছে সরকার।

‌রিজভী ব‌লেন, সোমবার (০৫ ফেব্রুয়ারি) বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতের জন্য সিলেটে যান। এটি ছিল তাঁর সম্পূর্ণভাবে ব্যক্তিগত সফর, মাজার জিয়ারত, যা ধর্মীয় অনুষ্ঠান। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম জিয়া দেশের যে জেলাতেই যান না কেন, পথিমধ্যে হাজার মানুষ তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে, এটাই স্বাভাবিক। কিন্তু তাঁর সিলেট যাবার পথে অভ্যর্থনা জানাতে অপেক্ষমাণ বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় অঙ্গসংগঠনের যৌথ আক্রমণে এক বিভিষিকাময় পরিস্থিতির সূচনা হয়। সরকারি বাহিনীগুলোর আক্রমণে বিএনপি নেতাকর্মীদের ক্ষমতবিক্ষত করা হয়, মৃত্যু ভয়ে ঊর্ধ্বশ্বাসে কেউ পালিয়ে বাঁচার চেষ্টা করলে তাকে টেনে হিঁচড়ে আটক করে পুলিশ ভ্যানে তোলা হয়।

তিনি দাবি করেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ৮ ফেব্রুয়ারির রায়কে কেন্দ্র করে সারাদেশে এখন পর্যন্ত বিএনপির ১১০০ এর অধিক নেতাকর্মী গ্রেফতার করেছে।