শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০১:৫২

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার গেছেন সুইস প্রেসিডেন্ট

Published : 2018-02-06 12:00:00, Updated : 2018-02-06 12:08:11

অনলাইন ডেস্ক : মিয়ানমারে নির্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে গেছন  সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে তিনি কক্সবাজার পৌঁছান বলে জানা গেছে। এরপর তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শন করেন। এসময় হাসপাতালের ল্যাবরেটরি, ডায়াগনস্টিক সেন্টার ও রোগীদের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। দুপুর ১২টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।প্রসঙ্গত, সুইজারল্যান্ডের কোনও প্রেসিডেন্টের এটিই বাংলাদেশে প্রথম আনুষ্ঠানিক সফর।

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পুনর্বাসনে ১০৭ সাত কোটি ৮ লাখ ১৪ হাজার ৯৯১ টাকা (১ ফ্রাঁ সমান ৮৯ টাকা ২৩ পয়সা) সহায়তার ঘোষণা দিয়েছে সুইজারল্যান্ড। সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরস এই প্রতিশ্রুতি দেন। বৈঠক শেষে দুই নেতার পক্ষ থেকে পাঠানো যৌথ বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

চার দিনের সফরে রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় পৌঁছান সুইস প্রেসিডেন্ট।তাকে বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।