রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৪৯

এস্পানিওলে ধাক্কা খেল বার্সা

Published : 2018-02-05 18:52:00
অনলাইন ডেস্ক: এবার খানিকটা ধাক্কা খেল লা লিগায় উড়তে থাকা বার্সেলোনা। গতকাল (রোববার) রাতে এস্পানিওলের মাঠে এক গোলে পিছিয়ে পড়েছিল দলটি। শেষ পর্যন্ত সেই গোল শোধ করে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয়েছেন কাতালানরা। 
 
গত মাসে কোপা দেল রে’র কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ গোলে হারের পর ফিরতি পর্বে ২-০ ব্যবধানে জিতে সেমি-ফাইনালে ওঠে বার্সেলোনা। এবার সেই দলটির কাছে লিগেও ড্র করল আরনেস্তো ভালভারদের শিষ্যরা। 
 
এদিন লিওনেল মেসিকে বাইরে রেখে খেলতে নেমেছিল বার্সা। ম্যাচের ৫৯ মিনিটে পাকো আলকাসের জায়গায় মেসিকে নিয়ে আসলেও লাভ হয়নি। ৬৬ মিনিটে সার্জিও গার্সিয়ার দারুণ ক্রসে হেডে স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্ড মোরেনো গোল করে উল্টো এস্পানিওলকে এগিয়ে নেন। 

তাই হারের শঙ্কা পেয়ে বসে বার্সার। শেষ পর্যন্ত ৮২তম মিনিটে মেসির ফ্রি-কিকে হেডের গোল করে স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে সমতা ফেরান। তাই হারের লজ্জায় আর পড়তে হয়নি দলটিকে।
 
এই ড্র’তে ২২ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৫৮। একইদিনে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়ে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এছাড়া ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া তৃতীয় ও ৩৯ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে চতুর্থ স্থানে।