রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৫৪

ভিআইপি-জরুরি সেবার গাড়ির আলাদা লেনের প্রস্তাব

Published : 2018-02-05 17:28:00
অনলাইন ডেস্ক : ঢাকায় ভিআইপি (গুরুত্বপূর্ণ ব্যক্তি) ও জরুরি সেবা দেয়া সংস্থার গাড়ি চলাচলে আলাদা লেন করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার (৫ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

প্রস্তাবে বলা হয়েছে, উন্নত বিশ্বের অনেক দেশে জনবহুল গুরুত্বপূর্ণ শহরে সেবাকাজে নিয়োজিত যানবাহনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চলাচলের জন্য সড়কে পৃথক লেইন রয়েছে। ঢাকা মহানগরীর সড়কে অনুরূপ লেন তৈরি করা হলে সেবা খাতের যানবাহনসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চলাচল সহজতর হবে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, অন্যান্য অনেক দেশেই ভিআইপিদের জন্য আলাদা লেন আছে, আমাদের দেশেও সেটা করা যায় কি না সেটা পরীক্ষা করে দেখবে (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়)।

তিনি আরও জানান, (আলাদা লেন) বিশেষ করে ইর্মাজেন্সির জন্য, ভিআইপিরা অত বেশি ইম্পর্ট্যান্ট না। অ্যাম্বুলেন্সে যে লোকটা মারা যাচ্ছে, এছাড়া ফায়ার সার্ভিস, অ্যাক্সেস পায় না- এসব ইমার্জেন্সি সার্ভিস। পুলিশেরও (দ্রুত যাওয়ার) দরকার হয় অনেক সময়।