শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৪৭

সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম স্থগিত

Published : 2018-02-05 11:56:00
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : ভারতীয় রপ্তানিকারকদের সঙ্গে বাংলাদেশের আমদানিকারকদের পাথর আমদানির ক্ষেত্রে জটিলতার সমস্যা সমাধান না হওয়ায় সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে ভারতের মোহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন।  

মোহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের সভাপতি শ্রী নিক্ষিল চন্দ্র ঘোষ স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি চিঠি সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপকে দেয়া হয়েছে। 

এদিকে ভারতের রপ্তানিকারকদের চিঠির প্রেক্ষিতে সোমবার (০৫ ফেব্রুয়ারি) ভারত থেকে কোন পণ্যবোঝাই ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে আসেনি। 

গত ২১ জানুয়ারী থেকে সোনামসজিদ স্থলবন্দরের পাথর আমদানিকারকরা অগ্রিম রাজস্ব পরিশোধ করে পাথর আমদানি করবে না এবং ভারতীয় পাথর রপ্তানিকারকদের জিএসপি’র নামে রশিদ ছাড়াই অতিরিক্ত চাঁদা না দেয়ারও সিদ্ধান্ত জানিয়ে দেয় সোনামসজিদ স্থলবন্দর পাথর আমদানিকারকরা। 

এনিয়ে উভয় দেশের আমদানি-রপ্তানিকারকদের মধ্যে পাথর আমদানি-রপ্তানি বিষয়ক জটিলতা দেখা দেয়। ফলে ১৫ দিন থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি কার্যক্রম বন্ধ রয়েছে। আর তাদের চিঠির কারণে সোমবার থেকে বন্দরে সব ধরণের মালামাল আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গেছে।

সর্বশেষ সংবাদ