শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৯

বে মাল্টিপারপাস টার্মিনাল নির্মাণ প্রকল্পটি ফাস্ট ট্র্যাক প্রকল্পভুক্ত করা হবে : নৌপরিবহণ মন্ত্রী

Published : 2018-02-04 19:15:00
অনলাইন ডেস্ক : নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেছেন, চট্টগ্রাম বন্দরের ‘বে মাল্টিপারপাস টার্মিনাল নির্মাণ’ প্রকল্পটি ফাস্ট ট্র্যাক প্রকল্পভুক্ত করার বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

রোববার (৪ ফেব্রুয়ারি) নৌপরিবহণ মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহণ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের অগ্রগতি সংক্রান্ত এক সভায় মন্ত্রী একথা বলেন।

নৌপরিবহণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন। 

শাজাহান খান লাইটার জাহাজের জন্য জেটি নির্মাণসহ প্রয়োজনীয় ক্রেন ও অন্যান্য যন্ত্রপাতি সংগ্রহের লক্ষ্যে নতুন প্রকল্প গ্রহণ করতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এছাড়া তিনি প্রয়োজনীয়তার নিরিখে প্রকল্প প্রণয়নে উদ্যোগ ও সক্ষমতা বৃদ্ধির জন্য ব্যবস্থা নিতে নৌপরিবহণ মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাসমূহের প্রধানদের নির্দেশ দিয়েছেন। মন্ত্রী ওয়ার্ক প্ল্যান ও প্রকিউরমেন্ট প্ল্যান অনুযায়ী প্রকল্পের কাজ মনিটরিং করতে প্রকল্প কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

তিনি পরিকল্পনা অনুযায়ী ক্রয় পরিকল্পনার অন্তর্ভুক্ত সব দরপত্র ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ করতেও প্রকল্প কর্মকর্তাদের নির্দেশ দেন।