শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৬

প্রবাসী বাংলাদেশি কর্মীরা সরকারের উন্নয়নের অংশীদার : কর্মসংস্থান মন্ত্রী

Published : 2018-02-04 18:51:00
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসী বাংলাদেশি কর্মীরাও সরকারের উন্নয়ন ও সাফল্যের অংশীদার। তারা বিদেশে কর্মসংস্থান সৃষ্টি ও রেমিটেন্স প্রেরণসহ দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

তিনি বলেন, শ্রম কল্যাণ উইং-এ দূরদূরান্ত থেকে যে সকল কর্মীরা সেবা নিতে আসে, তারা যেন হাসিমুখে সেবানিয়ে কর্মস্থলে ফিরে যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

রোববার (৪ ফেব্রুয়ারি) ঢাকায় সিরডাপ মিলনায়তনে আন্তর্জাতিক সম্মেলন কক্ষে ‘শ্রম কল্যাণ সম্মেলন-২০১৮’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, দেশের এক কোটির অধিক অভিবাসী কর্মী এবং তাদের পরিবারের আরো প্রায় পাঁচকোটি মানুষের কল্যাণের স্বার্থে শ্রমকল্যাণ উইং সরাসরি যুক্ত। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডসহ সংশ্লিষ্ট সবাইকে কর্মীদের অধিকার ও সার্বিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সৌদি আরব, ওমান, কাতার, বাহরাইন ও মালয়েশিয়ায় ব্যাপক কর্মী পাঠানো সক্ষম হয়েছে। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ মিশনের সকল কর্মকর্তাগণ ও প্রবাসীদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা এবং বোয়েসেল’র ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী। মন্ত্রণালয়,  দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন ।