মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০২:২৭

অবশেষে রাজশাহীতেই ‘ভোগ’ প্রচ্ছদকন্যার দাফন

Published : 2017-04-01 15:24:00

অনলাইন প্রতিবেদক : ‘ভোগ’ ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা ও রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ ছাত্রী রাউধা আথিফের (২০) মরদেহ অবশেষে রাজশাহীতেই দাফন করা হয়েছে। শনিবার (০১ এপ্রিল) দুপুরে তাকে নগরীর হেতেম খা কবরস্থানে দাফন করা হয়।

নগরীর শাহমখদুম থানার ওসি জিল্লুর রহমান জানান, পরিবারের সদস্যরা রাজশাহীতেই তাকে দাফনের ব্যাপারে তাদের মতামত দেন। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে লাশ দাফন করার উদ্যোগ নেওয়া হয়।

ওসি আরও জানান, মালদ্বীপের রাষ্ট্রদূতের উপস্থিতিতে রাউধার পরিবারের সদস্যরা এ সিদ্ধান্তের কথা জানান।

শুক্রবার (৩১ মার্চ) বেলা দুইটার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ মর্গে ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান এনামুল হকের নেতৃত্বে তার মরদেহের ময়নাতদন্ত করা হয়। এর আগে তিন সদস্যের একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়। ভিসেরা প্রতিবেদন আসার পরেই রাউধার মৃত্যু নিয়ে চিকিৎসকরা পরিস্কার ধারণা দিতে পারবেন।

এর আগে রাওধার মরদেহ তার পরিবারের সদস্যরা দেখে নেন। তাদের মধ্যে ছিলেন রাওধার বাবা মোহাম্মদ আতিফ, মা আমিনাথ মুহারমিমাথ ও তার ভাই।

এছাড়াও রাউধার লাশ দেখতে ও আত্মহত্যার পেছনে খোঁজ-খবর নিতে বৃহস্পতিবার (৩০ মার্চ) বিমানযোগে রাজশাহীতে এসে পৌঁছেন মালদ্বীপের রাষ্ট্রদূত আয়েশাথ শান শাকির এবং কমনওয়েলথের দ্বিতীয় সেক্রেটারি ইসমাইল মুফিদ।

প্রসঙ্গত, বুধবার (২৯ মার্চ) রাওধা আতিফ (২০) মৃতদেহ রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের হোস্টেল থেকে উদ্ধার করে পুলিশ। তিনি ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। বাড়ি মালদ্বীপে। রাউধার আত্মহত্যার ঘটনায় বুধবার রাতেই রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের পক্ষ থেকে একটি অপমৃত্যুর মামলা করা হয়।