শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:৪৩

জয়কে হত্যাচেষ্টা মামলা: প্রতিবেদন দাখিল ৬ মার্চ

Published : 2018-02-04 14:40:00, Updated : 2018-02-04 14:45:05
অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর  তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার পরিকল্পনার মামলায় আগামী ৬ মার্চ তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এ তারিখ ধার্য করেন। এ দিন তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় শুনানি শেষে নতুন এ তারিখ ঠিক করা হয়।

মামলার এজাহারে বলা হয়, প্রাপ্ত তথ্য-উপাত্তসমূহের ভিত্তিতে সন্দেহ করা হয়েছে যে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বের যে কোনো দেশে বিএনপির উচ্চ পর্যায়ের নেতৃত্ব উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ যে কোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপির হাই কমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করেছে বলেও সন্দেহ করা হয়েছে।

পরে ২০১৫ সালের ৪ আগস্ট পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ডিবির পরিদর্শক ফজলুর রহমান। পরে সেটি মামলায় রূপান্তরিত হয়। উক্ত মামলায় সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কারাগারে থাকা অবস্থায় এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরবর্তীতে উচ্চ আদালত থেকে তারা দু'জনই জামিন পান।

সর্বশেষ সংবাদ