রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৫৪

আমি যেখানেই থাকি, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন : বেগম জিয়া

Published : 2018-02-03 15:13:00, Updated : 2018-02-03 15:22:54

অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আপনারা ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যাবেন।আমি যেখানেই থাকি, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) উত্তরার হোটেল লা মেরিডিয়ানে বিএনপির নির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

মামলা প্রসঙ্গে বেগম জিয়া বলেন, নিম্ন আদালত সরকারের পুরো কব্জায়।কতটা কব্জায় তারাই ভালো বলতে পারবেন।তবে এটা সত্য, সঠিক রায় দেয়ার ক্ষমতা এখন তাদের (বিচারকদের) নেই।আসুন আমরা সবাই মিলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, জনগণের জান-মাল রক্ষায় জাতীয় ঐক্য গড়ে তুলি।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ আমাদের সঙ্গে আছেন।সশস্ত্র বাহিনী, প্রশাসন সবাই আমাদের সঙ্গে আছেন।আপনারা কেউ ভয় পাবেন না।অবৈধ সরকারের অত্যাচার-জুলুমের বিরুদ্ধে সোচ্চার হবেন।
এক ঘণ্টার অধিক বক্তব্যে তিনি সরকারের লাগামহীন দুর্নীতি, প্রশ্নফাঁস, চাল ও পেঁয়াজের চড়া দামের কড়া সমালোচনা করেন।

এরআগে বেলা ১১টা ১০ মিনিটে খালেদা জিয়ার সভাপতিত্বে নির্বাহী কমিটির সভা শুরু হয়। শুরুতেই ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর থেকে এখন পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বরেণ্য ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন শোক প্রস্তাব পাঠ করেন। এরপর তার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার উদাহরণ টেনে খালেদা জিয়া বলেন, তারেক রহমানের মামলায় সঠিক রায় দেয়ার কারণে নিম্ন আদালতের এক বিচারককে দেশ ছাড়তে হয়েছে। সরকারের বিরুদ্ধে বলে রেহাই পাননি প্রধান বিচারপতি এসকে সিনহা। তাকেও দেশ ছাড়তে হয়েছে। তিনি বলেন, দেশে আজ বিচার কোথায়? কোনো অপরাধ আমি করিনি।