শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৩৪

সময়মতো পার্লামেন্টে যোগ দিতে না পারায় ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

Published : 2018-02-03 14:48:00

অনলাইন ডেস্ক : সময়মতো পার্লামেন্টে যোগ দিতে না পারায় পদত্যাগ করেছেন ব্রিটেনের আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী লর্ড মাইকেল বেটস। যদিও তার পদত্যাগপত্র গ্রহণ করেননি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসা মে।

স্থানীয় সময় বুধবার (৩১ জানুয়ারি) হাউজ অব লর্ডস সভায় পৌছতে এক মিনিট দেরি হয় মাইকেল বেটসের। এর জন্য পার্লামেন্টে ক্ষমা চান তিনি। সেই সঙ্গে প্রধানমন্ত্রী কাছে পদত্যাগ পাঠিয়ে পার্লামেন্ট ত্যাগ করেন।

মাইকেল বেটস পার্লামেন্টে বলেন, "আমি যথা সময়ে আমার জায়গায় উপস্থিত হয়ে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশ্নের জবাব না দিয়ে অশোভন আচরণ করায় আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আমি সব সময়ই বিশ্বাস করেছি সরকারের পক্ষে আইনপ্রণেতাদের প্রশ্নের জবাব দিতে আমাদের উচিত সর্বোচ্চ মান নিশ্চিত করা। আমি আমার জায়গায় উপস্থিত থাকতে না পারায় খুবই লজ্জিত এবং এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমার পদত্যাগের আবেদন করছি।"

এ সময় পার্লামেন্টে 'নো' 'নো' শব্দের প্রতিধ্বনি শোনা যায়। সে সময় তার সহকর্মীরা তাকে থাকার জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি কোনো কথায় কান না দিয়ে বেরিয়ে যান।

প্রধানমন্ত্রীর দফতরের মুখপাত্র জানিয়েছেন, তার পদত্যাগের কারণ যৌক্তিক মনে হয়নি। তাছাড়া তিনি যথারীতি তার দায়িত্ব পালন করবেনও বলে জানিয়েছেন। তবে এ বিষয়ে মাইকেল বেটসের বক্তব্য এখনও পাওয়া যায়নি। সূত্র: ওয়াশিংটন পোস্ট