সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:১২

এবার বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁস!

Published : 2018-02-03 14:25:00, Updated : 2018-02-03 14:45:44
সংগৃহিত ছবি

অনলাইন ডেস্ক : এবারের এসএসসি পরীক্ষায় ধারাবাহিকভাবে প্রশ্নফাঁস হচ্ছে বলে অভিযোগ উঠেছে। গত বৃহম্পতিবার (০১ ফেব্রুয়ারি) বাংলা প্রথম পত্রের পর এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বিতীয় পত্রের প্রশ্নফাঁসের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) সকালে পরীক্ষা শুরুর আগে প্রায় ঘণ্টা খানেক আগে বাংলা দ্বিতীয়পত্রের নৈর্ব্যক্তিক (বহুনির্বাচনি) অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্র পাওয়া যায় ফেসবুকে। যার সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া গেছে।

শনিবার সকাল ১০টায় বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষাটি শুরু হয়। শেষ হয় দুপুর ১টায়।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) রাত থেকে ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজ নজরদারিতে রাখার পরও শনিবার সকাল ৯টা ০৩ মিনিটে বাংলা দ্বিতীয়পত্রের নৈর্ব্যক্তিক অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্রটি ফেসবুকে একটি গ্রুপে পাওয়া যায়। 

প্রশ্নপত্রটি ওই গ্রুপে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে অন্যান্য অনেক গ্রুপ ও পেজে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া প্রশ্নের সঙ্গে ওই প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে।

ফেসবুকে ওই প্রশ্নপত্রটি ছড়িয়ে দিয়ে পোস্টকারীরা লিখেছেন, ‘দ্রুত প্রশ্নটি পড়ে নিন। যাদের যাদের লাগবে দ্রুত ইনবক্স করুন। পেজে লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।’

 
ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহেদুল খবীর চৌধুরী বলেন,  ‘আমরা এখনও এ ব্যাপারে কিছু জানি না। আমরাও নজরদারিতে রেখেছি। চেষ্টা করছি, মিলিয়ে দেখবো। তারপর করণীয় তা জানাবো।’

সূত্র:  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম