মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫৫

ময়মনসিংহে প্রবেশপত্র পায়নি অর্ধ শতাধিক পরীক্ষার্থী

Published : 2018-02-01 16:54:00
অনলাইন ডেস্ক: এসএসসি পরীক্ষার প্রথম দিনে প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষা দিতে পারেনি অর্ধ শতাধিক শিক্ষার্থী। এতে পরীক্ষা শুরুর পূর্বে ও পরীক্ষা চলাকালে কেন্দ্রের বাইরে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে অভিভাবক ও পরীক্ষার্থীরা। 

বৃহস্পতিবার ময়মনসিংহের গফরগাঁওয়ে রৌহা উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহমেদের বিরুদ্ধে প্রবেশপত্র না দেওয়ার অভিযোগ তুলেছে ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের অভিভাকরা। 

জানা গেছে, রৌহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহমেদ প্রতিবছর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে বহিরাগত শিক্ষার্থী এনে পাশ করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে তার বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেওয়ার আশ্বাস প্রদান করেন। কিন্তু বিদ্যালয়ের অনিয়মিত পরীক্ষার্থীদের প্রবেশপত্র এলেও উল্লিখিত অর্ধ শতাধিক পরীক্ষার্থীর প্রবেশপত্র আসেনি।

এতে প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হলে গতকাল (বুধবার) বিকেলে এবং আজ (বৃহস্পতিবার) পরীক্ষা শুরুর পূর্বে এবং পরীক্ষা চলাকালে গফরগাঁও ইসলামিয়া সরকারি হাইস্কুল এসএসসি পরীক্ষা কেন্দ্রের বাইরে, সরকারি কলেজ কেন্দ্রের বাইরে ও গফরগাঁও থানা গেইটের সামনের সড়কে জমায়েত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। 

এলাকাবাসীর দাবি, রৌহা উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক মারুফ আহমেদ তার বসতঘরের জিনিসপত্রসহ পরিবারের সবাইকে নিয়ে দরজায় তালা ঝুলিয়ে রাতের অন্ধকারে পালিয়ে গেছেন।

এ ব্যাপারে গফরগাঁও থানা পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, প্রতারণার শিকার শিক্ষার্থীরা এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।