মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৬

বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৩৩

Published : 2017-04-01 10:13:00

অনলাইন প্রতিবেদক : লঙ্কারদের দেয়া ২৮১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই তামিম ইকবাল ৪ রান করে আউট হন।এরপর আরও দুজন আউট শূন্য রানে।সাব্বির রহমান ও মুশফিকুর রহিম শূন্য রানে আউট হন। সাকিব আল হাসান ৫৪,সৌম্য সরকার ৩৮। মাহমুদুল্লাহ রিয়াদ ৭, মোসাদ্দেক হোসেন ৯ করে আউট হন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৭ উইকেটে ১৩৩ রান।ক্রিজে আছেন মেহেদি হাসান ৫ এবং মাসরাফি ৪ রান নিয়ে। 

এর আগে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ১০.৩০ মিনিটে।শেষ খবর পাওয়া পর্যন্ত লঙ্কানরা সংগ্রহ করেছে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৮০ রান। দানুশকা গুনাতিলাকা ৩৪ রান করে আউট হন।দানুশকাকে থামিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। উৎপল থারাঙ্গা ৩৫ রান করে আউট হন। থারাঙ্গাকে আউট করেন তাসকিন আহমেদ। চন্দিমাল ২১ করে রান আউট হন। মিলিন্দা সিরিবর্দনা রান আউটের ফাঁদে পড়েন। তিনি করেন ১২ রা্ন। ৫৪ রানে মেন্ডিসকে ফেরান মোস্তাফিজুর রহমান।

ইনিংসের ৩৭তম ওভারে মোস্তাফিজ ফেরান কুশল মেন্ডিসকে। ব্যক্তিগত ৫৪ রানে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হন ৭৬ বলে চারটি চারের সাহায্যে ইনিংস সাজানো মেন্ডিস। দলীয় ১৯৪ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় লঙ্কানরা। ষষ্ঠ উইকেটের দেখা পেতে টাইগারদের অপেক্ষা করতে হয় ইনিংস ৪৪তম ওভার পর্যন্ত। দলপতি মাশরাফির দারুণ এক ডেলিভারিতে তুলে মারার খেসারত দেন আসেলা গুনারত্নে। ব্যক্তিগত ৩৪ রানে মাহমুদুল্লাহ রিয়াদের তালুবন্দি হন তিনি। দলীয় ২১৬ রানে ষষ্ঠ উইকেট হারায় স্বাগতিকরা।

ইনিংসের ৪৫তম ওভারে মোস্তাফিজ ফিরিয়ে দেন এবং সেকুজে প্রসন্নকে। মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরেন প্রসন্ন (১)। দলীয় ২৩০ রানের মাথায় সপ্তম উইকেট হারায় শ্রীলঙ্কা। থিসারা পেরেরা ব্যাট করেন বিগ শটের ওপর ভিত্তি করে। ৪০ বলে ৫২ রান করতে তিনি ৪টি চারের পাশাপাশি ১টি ছক্কা হাঁকান। শেষ দিকে তাকে সঙ্গ দেন দিলরুয়ান পেরেরা। মাশরাফির করা শেষ ওভারে বিদায় নেন দিলরুয়ান। ১৫ রানে তামিমের হাতে ধরা পড়েন। একই ওভারের পঞ্চম বলে মাশরাফির অফসাইডের বলে লেগে খোঁচা দিতে গিয়ে তাসকিনের সহজ ক্যাচে ফেরেন থিসারা পেরেরা। ৯ উইকেটে সুরঙ্গা লাকমল ২ এবং নুয়ান কুলাসেকারা ১ রান করেন।

প্রথম ম্যাচের জেতার পর টিম পারফরমেন্সে দারুণ উজ্জীবিত ও অনুপ্রাণিত হয়েছিলেন টাইগার সমর্থকরা।এরপর দ্বিতীয় ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।