শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০২:১২

৩২৬ রানে পিছিয়ে থেকে দিন শেষ করল লঙ্কানরা

Published : 2018-02-01 15:27:00, Updated : 2018-02-01 17:06:31

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ৫১৩ রানের জবাবে ৩২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা। হাতে রয়েছে হাতে ৯ উইকেট। দ্বিতীয় দিন শেষে স্কোর ১ উইকেটে ১৮৭।

শুরুতেই শূন্য রানে দিমুথ করুনারত্নেকে হারানো শ্রীলংকা প্রতিরোধ গড়েছে কুসল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভার ব্যাটে। চা-বিরতির আগে ৭৪ বলে এ জুটি সংগ্রহ করে ৫০ রান।

ব্যাটিং করছেন কুশাল মেন্ডিস ৮৩(*) ও ধনাঞ্জয়া ডি সিলভা ১০৪ (*)। 
 

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৫১৩ রান। মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর অপরাজিত ৮৩, তামিম ইকবালের ৫২, ইমরুল কায়েসের ৪০ রানের ইনিংসগুলোতে ভর করে প্রথম ইনিংসে শক্ত অবস্থানই গড়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের প্রায় পুরোটা সময়ই দাপট দেখিয়েছিলেন মুমিনুল হক। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট শতক।

অপরাজিত ছিলেন ১৭৫ রানে। দ্বিতীয় দিনের শুরুটা করেছিলেন দ্বিশতকের স্বপ্ন চোখে নিয়ে। তবে শেষ পর্যন্ত তেমনটা হলো না। দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফিরতে হয়েছে মুমিনুলকে। প্রথম দিনের সঙ্গে তিনি যোগ করতে পেরেছেন মাত্র ১ রান। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মোসাদ্দেক হোসেন। ফিরে গেছেন মাত্র ৮ রান করে। ২০ রানের ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রানআউটের ফাঁদে পড়েছেন মেহেদী হাসান মিরাজ। অষ্টম উইকেটে ৫৮ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে দিয়েছিরেন মাহমুদউল্লাহ ও সানজামুল ইসলাম। শেষ উইকেট জুটিতে মুস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়েও ৩৫ রান যোগ করেছেন মাহমুদউল্লাহ।