রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৫৭

পুলিশের ওপর হামলা বিএনপির পূর্বপরিকল্পিত : কাদের

Published : 2018-02-01 13:03:00, Updated : 2018-02-01 14:10:31

অনলাইন ডেস্ক : পুলিশের ওপর হামলা বিএনপির পূর্বপরিকল্পিত। এ বথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (০১ ফ্রেব্রুয়ারি)  সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে রংপুর ও রাজশাহী জোনে ৩৫টি সেতু তৈরির জন্য চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্রুয়ারি বিএনপি নেত্রীর রায় ঘোষণাকে কেন্দ্র করে বিএনপির হুমকির জবাবে কোনো উস্কানি দেবে না আওয়ামী লীগ।তবে যদি কোনো বিশৃঙ্খলা বা সহিংসতার অপচেষ্টা করা হয় তা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে বলে জানান তিনি।

এদিকে, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বিএনপির সম্ভাব্য গোলযোগ ঠেকাতে নেতাকর্মীদের নিয়ে মাঠে থাকবে।গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে রাজধানীর হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর দলের কর্মীদের হামলার ঘটনা ঘটে। এতে রমনা ও শাহবাগ থানায় তিনটি মামলা দায়ের হয়েছে।

গতকাল রাতে রমনা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি এবং শাহবাগ থানার বিশেষ ক্ষমতা আইনে একটি ও পুলিশের ওপর হামলার অভিযোগে অপর মামলাটি দায়ের করা হয়েছে। রমনা থানার ওসি মইনুল ইসলাম ও শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।শাহবাগ থানার দুই মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৭০০ থেকে ৮০০ জনকে আসামি করা হয়েছে।