শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:২০

ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান, নিহত ১

Published : 2018-01-31 13:49:00, Updated : 2018-01-31 16:03:11

অনলাইন ডেস্ক : পাকিস্তানের বিভিন্ন অংশে ৬.১ মাত্রার শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত হেনেছে। বুধবার (৩১ জানুয়ারি) ওই ভূমিকম্পে বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় ঘরের ছাদ ভেঙে এক মেয়ে শিশু নিহত হয়েছে, আহত হয়েছে আরও নয়জন।

বেলুচিস্তান ছাড়াও এই ভূমিকম্প অনুভূত হয়েছে পেশোয়ার, লাহোর, ইসলামাবাদ আর করাচিতেও। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) এর তথ্য অনুযায়ী ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিলো আফগানিস্তানের জার্ম থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণে ১৯১.২ কিলোমিটার গভীরে।

পেশোয়ার ও লাহোরের আতঙ্কিত লোকজন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসে। তবে এই শহরগুলোয় কোনও প্রাণহানির খবর এখনও পাওয়া যায়নি। পেশোয়ারে বন্ধ হয়ে যায় মোবাইল ফোনের সিগনাল। ভূমিকম্পে ইসলামাবাদের সুপ্রিম কোর্ট ভবনের জানালা ও দরজা কেঁপে ওঠে। প্রধান বিচারপতি সাকিব নিসারের আদালতে সে সময় একটি মামলার শুনানি চলছিলো।

কোয়েটার ডেপুটি কমিশনার সাবির আহমেদ মঙ্গল জানান, হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের আশপাশের হাসপাতালে পাঠানো হয়েছে। প্রদেশের আরও কিছু গ্রামে ভূমিকম্প আঘাত করেছে জানিয়ে সেসব এলাকায় উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলেও জানান তিনি। সূত্র: ডন

 

 

 

সর্বশেষ সংবাদ