মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫২

মমিনুলকে থামালেন হেরাথ

Published : 2018-01-31 12:53:00, Updated : 2018-02-01 10:55:22

অনলাইন ডেস্ক : ডাবল সেঞ্চুরি করা হলো না টাইগার টেস্ট স্পেশ্যালিস্ট মুমিনুল হকের। শেষ পথে এসে তাকে থামতে হলো। তাকে থামালেন লঙ্কান বোলার হেরাথ। হেরাথের বলে মেন্ডিসকে ক্যাচ দিয়ে সাজঘরে মারকুটে এ ব্যাটসম্যান। এসময় তার রানের ঝুলিতে ছিল ১৭৬। ১৬টি চার ১টি ছক্কা মারেন, ২১৪ বল মোকাবেলা করেন।

তামিম ইকবালের হাফসেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকান টাইগার বাহিনীর এ টেস্ট স্পেশ্যালিস্ট। ৯৭ বলে ১৩ চারের সাহায্যে তিনি করেন ১০২ রান। বুধবার (৩১ জানুয়ারি) 

মমিনুল ১৭৫ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে জুটিবদ্ধভাবে ক্রিজে ছিলেন দলের দায়িত্ব পাওয়া অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ছিল চার উইকেটে ৩৭৪।

এর আগে, ওয়ানডে মেজাজে খেলে ৪৬ বলে হাফসেঞ্চুরির  দেখা পান তামিম ইকবাল। তার পর পরই সাজঘরে ফিরে যান তিনি।

ইনিংসের ৫৫তম ওভারে দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরিটি পূরণ করেন বাংলাদেশের এই টপ অর্ডার। ক্যারিয়ারের ৫টি সেঞ্চুরির চারটিই তিনি করেন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

টস জিতে ব্যাট করতে নামার পর তামিম আর ইমরুলের ব্যাটে দারুণ সূচনা করে বাংলাদেশ। ৭২ রানের জুটি গড়ার পর ওয়ানডে স্টাইলে ব্যাট করে আউট হয়ে যান তামিম। ৫৩ বলে তিনি করেন ৫২ রান। এরপরই মাঠে নামেন মুমিনুল। তামিমের দেখানো পথই অনুসরণ করেন তিনি। রীতিমত ওয়ানডে স্টাইলে ব্যাট চালাতে থাকেন। ৫৯ বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পর যেন আরও বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। ৯৬ বলে সেঞ্চুরিই তার প্রমাণটস জিতে ব্যাট করতে নামার পর তামিম আর ইমরুলের ব্যাটে দারুণ সূচনা করে বাংলাদেশ। ৭২ রানের জুটি গড়ার পর ওয়ানডে স্টাইলে ব্যাট করে আউট হয়ে যান তামিম। ৫৩ বলে তিনি করেন ৫২ রান। এরপরই মাঠে নামেন মুমিনুল। তামিমের দেখানো পথই অনুসরণ করেন তিনি। রীতিমত ওয়ানডে স্টাইলে ব্যাট চালাতে থাকেন। ৫৯ বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পর যেন আরও বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। ৯৬ বলে সেঞ্চুরিই তার প্রমাণ।