শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৫

পুলিশের উপর হামলাকারীরা বিএনপির কেউ নয়: দাবি ফখরুলের

Published : 2018-01-31 12:27:00, Updated : 2018-01-31 12:47:36
ফাইল ছবি

অনলাইন প্রতিবেদক : রাজধানীর হাইকোর্ট এলাকায় পুলিশের প্রিজনভ্যানে হামলা উদ্দেশ্যমূলকভাবে হামলাকারীরা বিএনপির কেউ নয়। এ দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার (৩১ জানুয়ারি) সকাল ১১ টায় নয়াপল্টনে সংবাদ সম্মেলন তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ গতকাল (মঙ্গলবার) রাতে বিএনপির ৭০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ, অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। এ ধরনের ধরপাকড় অশনিসংকেত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) মধ্যরাতে হাইকোর্ট এলাকায় পুলিশের প্রিজনভ্যানে হামলা ও ছাত্রদলের দুই কর্মীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় শাহবাগ থানায় পৃথক দু’টি মামলা করেছে পুলিশ। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রহিদুল ইসলাম ও এসআই চম্পক বাদী হয়ে মামলা দুটি দায়ের করেছেন। মামলা নম্বর ৫৭ ও ৫৮।  

দায়ের করা উভয় মামলার এজাহারে হামলার নির্দেশদাতা হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ বিএনপির শীর্ষ নেতাদের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত আরও সাত থেকে আটশ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার পরেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে গ্রেপ্তার করে পুলিশ।