রবিবার ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১২:১১

বিভিন্ন দেশের কূটনীতিকদের রাজনৈতিক পরিস্থিতি জানাল বিএনপি

Published : 2018-01-30 22:23:00, Updated : 2018-01-30 22:46:14
অনলাইন ডেস্ক: ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে জরুরি বৈঠক করেছে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারাধীন মামলাকে মিথ্যা, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে তাদের কাছে অভিযোগ করেছে দলের নেতাকর্মীরা।
 
মঙ্গলবার বিকেল সোয়া চারটার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং দেশের সার্বিক বিষয় নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে বৈঠকের বিষয়ে অবশ্য আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের ব্রিফ করেনি বিএনপি।

বিএনপির অভিযোগ, বিএনপি এবং খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতেই ষড়যন্ত্র করছে সরকার। আর সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে নজিরবিহীন দ্রুততার সঙ্গে মামলার শুনানি শেষ করে রায়ের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিএনপি সূত্র বলেছে, তাদের অভিযোগ মনোযোগ দিয়ে শোনেন কূটনীতিকরা। এ সময় তাদের হাতে বিএনপির একটি লিখিত বক্তব্য ও মামলা-সংক্রান্ত কিছু তথ্য হস্তান্তর করা হয়।

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠক শুরু হয়ে সাড়ে ৫টা পর্যন্ত চলে। এতে জাপানের রাষ্ট্রদূত হিরয়সু ইজুমি, নেদারল্যান্ডসের লিওনি মার্গারেথা কিউলেনারি ও নেপালের ড. চোপলাল ভূসাল ছাড়াও ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারসহ জার্মানি, অস্ট্রেলিয়া, কানাডা, স্পেন, ডেনমার্ক, সুইজারল্যান্ড, মরক্কো, ভারত, পাকিস্তান, সৌদি আরব, থাইল্যান্ড, ফ্রান্স, তুরস্ক, কুয়েত, ভ্যাটিকান সিটি, ভিয়েতনামসহ ২৫টির বেশি দেশের কূটনীতিক ও দাতা সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।