বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:০৫

বিএনপির ৬৯ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ

Published : 2018-01-30 19:33:00, Updated : 2018-01-30 19:52:50

অনলাইন ডেস্ক : খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে আটক দুই নেতাকে প্রিজন ভ্যান থেকে বিএনপিকর্মীরা ছিনিয়ে নেওয়ার পর ৬৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যান থেকে আটক কর্মী ছিনিয়ে নেওয়ার অভিযোগে  এদের গ্রেপ্তার হয়। এ তথ্য জানান, ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে হাইকোর্টের কদম ফোয়ারার মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এসময় বিএনপির নেতা-কর্মীরা হামলা চালিয়ে প্রিজন ভ্যানে আটক থাকা দুই কর্মীকে ছিনিয়ে নেয়।

পুলিশ জানায়, বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে অতর্কিতে হামলা চালায়। প্রিজন ভ্যান ভাঙচুর করে বিএনপির আটক দুই কর্মীকে ছিনিয়ে নেয়। এ সময় পুলিশের রাইফেল ভেঙে ফেলে। এতে পুলিশের রমনা বিভাগের উপকমিশনারসহ কয়েকজন আহত হন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বকশি বাজারে স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিয়ে ফিরছিলেন খালেদা জিয়া। প্রতিবারের মতো মঙ্গলবারও নেতা কর্মীরা হাইকোর্ট মাজার গেটে জড়ো হয়। পরে বকশি বাজার থেকে বিএনপির আরেকটি মিছিল এসে এতে যোগ দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে দলটির নেতাকর্মীরা। 

গত ৩ জানুয়ারিও খালেদা আদালত থেকে ফেরার পথে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছিল বিএনপি নেতাকর্মীদের।