রবিবার ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১২:০৬

২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের ভেন্যু চূড়ান্ত, ফাইনাল মেলবোর্নে

Published : 2018-01-30 18:36:00
অনলাইন ডেস্ক :২০১৯ সালে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়াতে অারও একটি বড় টুর্নামেন্ট অায়োজন করবে অাইসিসি। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়।পুরুষ ও নারী বিশ্বকাপের ওই টুর্নামেন্টের জন্য নিজেদের ভেুন্যগুলোর নাম প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই প্রথমবারের মতো একই দেশে এবং একই বছর নারী ও পুরুষের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মোট ৮টি স্টেডিয়ামে হবে পুরুষ ও নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো। উভয় ইভেন্টের ফাইনালই হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)।

আইসিসির ঘোষিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভেন্যুগুলো হচ্ছে অ্যাডিলেইড, ব্রিসবেন, ক্যানবেরা, জিলং, হোবার্ট, পার্থ, সিডনি ও মেলবোর্ন।

নারীদের বিশ্বকাপ ২১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে বিশ্ব নারী দিবসে (৮ মার্চ)। আর পুরুষদের আসরটি শুরু হবে ১৮ অক্টোবর। ১৫ নভেম্বর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

২০২০ বিশ্বকাপে মোট ১৬টি দেশ অংশ নেবে। দেশগুলো হচ্ছে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, নেপাল, জিম্বাবুয়ে, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস, আফগানিস্তান, হংকং, আয়ারল্যান্ড।