শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:৪১

এবার মালয়েশিয়ায় নিষিদ্ধ 'পদ্মাবত'

Published : 2018-01-30 15:43:00
অনলাইন ডেস্ক: এবার মালয়েশিয়ায় নিষিদ্ধ করা হয়েছে 'পদ্মাবত'। ছবিটিতে এমন কিছু দৃশ্য রয়েছে, যা দেশটির মুসলিম ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত হানতে পারে। তাই মালেশিয়ার মত মুসলিম প্রধান দেশে এই ছবির মুক্তি দেওয়া একটু ঝুঁকির কাজ হয়ে যাবে। এমনটিই জানিয়েছেন ভারতের সেন্সরবোর্ডের চেয়ারম্যান জামবেরি আবদুল আজিজ। 

সম্প্রতি গণমাধ্যমকে এ প্রসঙ্গে তিনি বলেন, 'কোনওভাবেই ঝুঁকি নিতে রাজি নয় সেন্সরবোর্ড। যদিও দেশের ফিল্ম ডিস্ট্রিবিউটাররা ছবিটিকে ছাড়পত্র দেয়ার আবেদন জানিয়েছেন। কিন্তু এখনই সেই আবেদনে কোনও গুরুত্ব দেওয়া হচ্ছে না। সেই আবেদনপত্র আপিল কমিটির কাছে পাঠানো হয়েছে। সেখানে অনুমোদন পেলেই বিষয়টি ভেবে দেখা হবে।'
 
ভারতের সুপ্রিমকোর্টের নির্দেশের পর একাধিক গণ্ডি পেরিয়ে ভারতে 'পদ্মাবত'র মুক্তি ঘটেছে বটে। তবে কর্ণীসেনার আন্দোলন কিন্তু থামেনি। এই নিয়ে বিরোধ, অবরোধ, আন্দোলন চলছেই। এমন ঘোলাটে পরিস্থিতির মধ্যে মালয়েশিয়ায় ছবিটি মুক্তি ব্যাপারে সতকর্তা অবলম্বন করতে চাইছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

তবে এতকিছুর পরও আয়ের ঘোড়া থেমে থাকেনি পদ্মাবতের। বক্স অফিস তুঙ্গে রয়েছে সেই প্রথম থেকেই। শেষ খবর পাওয়া পর্যন্ত, গত চার দিনে শতকোটি রুপি আয়ের গণ্ডি ইতোমধ্যে পার করেছে আলোচিত সিনেমাটি। 

সর্বশেষ সংবাদ