শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:২৬

৮ ফেব্রুয়ারি দেশের রাজনীতি নতুন মোড় নিবে : খন্দকার মোশাররফ

Published : 2018-01-30 13:03:00, Updated : 2018-01-30 15:27:24

অনলাইন ডেস্ক : ৮ ফেব্রুয়ারি দেশের রাজনীতি নতুন মোড় নিবে । এ কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার (৩০ জানুয়ারি) মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, সরকার মাইনাস ওয়ান এর ষড়যন্ত্র করছে। ৮ ফেব্রুয়ারির ওপর নির্ভর করছে আগামী দিনের রাজনীতি ও নির্বাচন। 

.মোশাররফ হোসেন বলেন, আজকে এই সরকার মাইনাস ওয়ান তথা আমাদের নেত্রীকে মাইনাস করার জন্য ষড়যন্ত্র করছে। আমরা শুধু স্মরণ করে দিতে চাই ১/১১ জরুরি আইনে মাইনাস টু করার জন্য রাষ্ট্রযন্ত্র ঘোষণা করে পদক্ষেপ নিয়েছিল। শুধু স্মরণ করে দিতে চাই জনগণ এবং তৃণমূল নেতাকর্মীদের দৃঢ়তার জন্য মাইনাস টু করা সম্ভব হয়নি। যারা ১/১১ এর কুশিলব ছিলেন তারা বিদেশে পালিয়ে আছেন কিন্তু দুই নেত্রী বাংলাদেশে আছেন। আজকে সেই ১/১১ এর যারা ধারাবাহিকতার সরকার তাদেরকে দিয়ে সেই ১/১১ এর যারা কুশিলব যারা মাইনাস টু ফর্মুলা বাস্তবায়নে ব্যর্থ হয়েছিল তারা সুকৌশলে বর্তমান প্রধানমন্ত্রীকে দিয়ে মাইনাস ওয়ান করার জন্য ষড়যন্ত্র করছে।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বেগম খালেদা জিয়াকে যদি অন্যায়ভাবে কোনো রায় চাপিয়ে দেয়া হয় তাহলে এদেশের জনগণের সেন্টিমেন্টের উপর রায় দেয়া হবে। এ দেশের জনগণের বেগম খালেদা জিয়ার প্রতি যে সমর্থন সে সমর্থনের বিরুদ্ধে রায় দেয়া হবে। বেগম জিয়া যে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে সেই গণতন্ত্রের ওপর আঘাত হবে। খালদা জিয়ার বিরুদ্ধে অন্যায়ভাবে রায় দেয়া হলে জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে রায় দেয়া হবে। তাই এই রায় শুধু খালেদার বিরুদ্ধে রায় নয়। আমরা আগে থেকেই বলছি এই রায় যদি চাপিয়ে দেয়া হয় তাহলে এদেশের জনগণ তা গ্রহণ করবে না। সারা দেশের ৭০ থেকে ৮০ ভাগ মানুষ খালেদা জিয়ার ওপর নির্ভরশীল। খালেদা জিয়া গণতন্ত্র প্রতিষ্ঠা করবে এটা তাদের বিশ্বাস। বেগম জিয়া জনগণের ক্ষমতা ফিরিয়ে দিবে এটা তাদের বিশ্বাস। অতত্রব যদি অন্যায়ভাবে কোনো রায় হয় তা জনগণের বিশ্বাসের ওপর আঘাত করা হবে। আঘাত হবে গণতন্ত্রের ওপর জনগণের অধিকারের উপর।

সর্বশেষ সংবাদ