শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০২:১৪

ফরহাদ মজহার দম্পতির আগাম জামিন

Published : 2018-01-29 23:45:00, Updated : 2018-01-30 00:00:15
অনলাইন ডেস্ক: মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগের দায়ে পুলিশের করা মামলায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার এবং তার স্ত্রী ফরিদা আক্তারকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃঞ্চা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।

এ দিন আদালতে জামিনেরপক্ষে শুনানি করেন আইনজীবী মো. আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর মিথ্যা তথ্য দিয়ে মামলা ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও তাঁর স্ত্রী ফরিদা আকতারের বিরুদ্ধে ওই মামলাটি করে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের নভেম্বরে ফরহাদ মজহার অপহরণ মামলার তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। পাশাপাশি অপহরণের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত্রি ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরেরও সুপারিশ করা হয়। 

পরে মামলাটি ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত থেকে আদাবর থানার নন জিআর শাখায় ডাকযোগে পাঠান এর বাদী ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম। এরই ধারাবাহিকতায় সোমবার হাইকোর্টে হাজির হয়ে তারা আগাম জামিন চেয়ে আবেদন করেন।