শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫৮

শিশু হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

Published : 2018-01-29 14:35:00, Updated : 2018-01-29 16:36:40

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জের আড়াইহাজারে শিশু মাকসুদুল ইসলাম তুহিন (৭) হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ রায় ষোষণা করেন।মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন- তুহিনের চাচাতো ভাই মাহফুজুল ইসলাম (১৭) ও তার বাবা বিল্লাল হোসেন।

একইসঙ্গে লাশ গুমের অপরাধে প্রত্যেককে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।এছাড়া প্রলোভন দেখিয়ে শিশুটিকে অপহরণ করায় সাত বছরের সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১২ মে মাহফুজুল ইসলামকে আটক করে পুলিশ। পর তার দেয়া তথ্য মতে, আড়াইহাজার উপজেলার বগাদি গ্রামের একটি ড্রাম থেকে তুহিনের লাশ উদ্ধার করা হয়। নিজের বাবাকে মারধরের প্রতিশোধ নিতেই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে স্বীকার করেছে তুহিনের চাচাতো ভাই মাহফুজুল ইসলাম।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এমএ রহিম বলেন, উপজেলার বগাদি কান্দাপাড়া গ্রামের দন্ত্য চিকিৎসক নাছির উদ্দীনের ছেলে এবং খড়িয়া ব্র্যাক স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র মাকসুদুল ইসলাম তুহিনকে ২০১৫ সালের ৯ মে বিকেলে খেলার মাঠ থেকে অপহরণ করে। এ ব্যাপারে নিহতের বাবা ওইদিন রাতেই আড়াইহাজার থানায় একটি লিখিত অভিযোগ দেন। পরে ১২ মে বিকেলে নরসিংদী থেকে মাহফুজুল ইসলামকে আটকের পর তার দেয়া তথ্য অনুযায়ী বাড়ির একটি ড্রাম থেকে তুহিনের মরদেহ উদ্ধার করে পুলিশ।