শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৪

ওমরাহ পালন করতে যাচ্ছেন মাশরাফি

Published : 2018-01-29 13:35:00

অনলাইন ডেস্ক : দুইদিন আগেই শেষ হলো ত্রিদেশীয় সিরিজ। ফাইনালে শ্রীলঙ্কার কাছে নাস্তানাবুদ হয়ে চতুর্থবারের মতো খালি হাতে ফিরতে হয়েছে টাইগারদের। সামনে দীর্ঘ সময় কোনো ম্যাচ নেই। তাই এই ফাঁকে পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে আজ সোমবার (২৯ জানুয়ারি) রাতে ঢাকা ছাড়বেন ওয়ানডে অধিনায়ক।

রোববার (২৮ জানুয়ারি) রাতে দীর্ঘ সময় কথা বললেও মাশরাফি ওমরাহ করতে যাবার বিষয়টি পাশ কাটিয়ে যাবার চেষ্টা করেন। ওমরাহ করতে যাওয়া মানে পুণ্য করতে যাওয়া। ঢাক-ঢোল পিটিয়ে যাবার ও করার মত কাজ নয়। এটা একটা ধর্মীয় সংস্কার। সেই ধর্মীয় আচার ও কর্ম যতটা সম্ভব নিরবে-নিভৃতে করাই উত্তম। আমিও আল্লাহর ওয়াস্তে যেতে মনস্থির করেছি। আল্লাহ ভরসা।

এমন দৃষ্টিভঙ্গি ও মানসিকতা যার, সেই মাশরাফি ওমরাহ করতে যাবার খবর যতটা সম্ভব আড়াল করে রাখবেন, সেটাই যে স্বাভাবিক। ধর্ম-কর্মও যতটা সম্ভব নিরবে-নিভৃতে করতে পছন্দ করেন। দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্ব পবিত্র ওমরাহ করতে যাচ্ছেন। কিন্তু তার ওমরাহ করার খবর সেভাবে জানাজানি হয়নি। কি করে হবে? মাশরাফি একদমই চান না তার ওমরাহ করতে যাবার খবর মিডিয়ায় আসুক।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ওমরাহ করতে যাবার খবর যাতে চাউর না হয় সেজন্য যতটা সম্ভব নিরবে-নিভৃতে মক্কা যাবার প্রস্তুতি নিচ্ছেন দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম ওয়ানডে অধিনায়ক। কাছের মানুষদের কাছেও তাই বিষয়টি যতটা সম্ভব আড়াল করে রেখেছেন নড়াইল এক্সপ্রেস। সূত্র: আরটিভি অনলাইন