শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪১

যেভাবে মোবাইল ফোনে সোনার চালান আনা হয়

Published : 2018-01-28 14:10:00

অনলাইন ডেস্ক : শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একজন যাত্রীর দুটি মোবাইল ফোনের ভেতর অভিনব কায়দায় লুকানো ১০টি স্বর্ণের বার আটক করেছেন । শুল্ক গোয়েন্দাদের তথ্য অনুসারে আটক স্বর্ণ বারের মোট ওজন ১১৬০ গ্রাম।

শনিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম থেকে ঢাকায় বিমানবন্দরে অবতরণ করার পর ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের সময় তার কাছে থাকা মোবাইল ফোন-সেটের ভেতর স্বর্ণের বার পাওয়া যায় এবং তাকে আটক করা হয়।

যাত্রীদের অন্তর্বাস, জুতোসহ শরীরের বিভিন্ন অংশে বহন করে বিভিন্ন সময় বাংলাদেশে ঢুকছে সোনার চালান। সর্বশেষ মোবাইলে করে সোনা বহনের খবর এলো। মোবাইল ফোনে কিভাবে বহন করা হয় সোনার বার?

শুল্ক গোয়েন্দাদের দেয়া ছবি অনুসারে দেখা যায়, মোবাইল ফোন-সেটের যে জায়গাটিতে ব্যাটারির স্থান সেখানে সোনার বারগুলো লুকিয়ে রাখা হয়েছিল। জাতীয়-পরিচয় পত্র অনুসারে ওই ব্যক্তির নাম যা রয়েছে, বোর্ডিং পাশ অনুসারে তার সাথে মিল নেই।

কর্মকর্তারা জানান, এনআইডিতে তার নাম উল্লেখ রয়েছে, মোহাম্মাদ আবু তাহের, বাড়ি চট্টগ্রাম জেলার সাতকানিয়ায়। কিন্তু বোর্ডিং পাশ অনুযায়ী যাত্রীর নাম মোহাম্মাদ আব্দুর রহিম। সে চট্টগ্রাম থেকে ঢাকায় আসে। তবে বিমানের ফ্লাইটটি মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় পৌঁছায়। ধারণা করা হচ্ছে, মাস্কাট থেকে আগত কোন যাত্রীর থেকে এই স্বর্ণ তার কাছে হস্তান্তর করা হয়েছে। সূত্র: বিবিসি বাংলা