বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:০৭

সংবাদ প্রকাশে দেশের স্বার্থকে প্রাধান্য দিতে হবে : তথ্য প্রতিমন্ত্রী

Published : 2018-01-27 21:29:00
(ফাইল ছবি) অনলাইন ডেস্ক : তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, দেশের ক্ষতি হয়, ভাবমূর্তি নষ্ট হয় এবং দেশের বাণিজ্য ক্ষতিগ্রস্ত হয় এ ধরনের সংবাদ প্রকাশে সংবাদপত্রের ভূমিকা কী হওয়া উচিত তা আমাদের ভেবে দেখতে হবে সর্বাগ্রে। এক্ষেত্রে দেশের স্বার্থকে অগ্রাধিকার দিতে হবে।

শনিবার (২৭ জানুয়ারি) টাঙ্গাইল প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, যে কোন সভ্য গণতান্ত্রিক দেশে কখনই শুধু সরকারি দলকে জবাবদিহিতার আওতায় আনা হয় না, সংসদে বিরোধীদল এবং রাজপথে বিরোধী রাজনৈতিক দলগুলোকে জবাবদিহিতার আওতায় আনা হয়। কিন্তু, আমাদের দুর্ভাগ্য আমরা সবকিছুতে সরকারকে প্রশ্ন করতে পছন্দ করি। 

তিনি বলেন, যে কোন গণতান্ত্রিক দেশের মতো সরকার অবশ্যই জবাবদিহি করবে এবং এটা সরকারের দায়িত্ব। তিনি সাংবাদিকদের বস্তিনিষ্ঠ, নিরপেক্ষ এবং পক্ষপাতহীনভাবে সংবাদ তুলে ধরার আহ্বান জানান।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য আলহাজ মোঃ সানোয়ার হোসেন, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান কিরণ, টাঙ্গাইলের পুলিশ সুপার মাহাবুব আলম এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বক্তৃতা করেন।

এর আগে প্রতিমন্ত্রী দেলদুয়ার উপজেলার লাউহাটি ইউনিয়নে ড. আল রাজি উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে এলাকার দুস্থদের মাঝে শীতবস্ত্র, কম্বল বিতরণ করেন।