বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:১৬

ত্রিদেশীয় টুর্নামেন্ট : ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

Published : 2018-01-27 11:39:00, Updated : 2018-01-27 15:26:18

অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শনিবার ১২টায় মুখোমুখি হচ্ছেন তারা। এর আগে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়েকে দুইবার ও শ্রীলঙ্কাকে একবার হারিয়েছে বাংলাদেশ। ফাইনাল খেলায় জিততে চায় টাইগাররা। ফাইনালে ৩জন পরিবর্তন করেছে বাংলাদেশ। দলে ফিরছেন মিঠুন, সাইফুদ্দিন ও মিরাজ।বাদ পড়েছেন নাসির, এনামুল ও আবুল হাসান।

প্রায় দশ বছর আগেও বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হয়েছিল। ফাইনালে লঙ্কানদের কাছে পরাজিত হয়েছিল বাংলাদেশ। মাশরাফি বাহিনী এবার প্রতিশোধ নিতে পারে কি না তা দেখার অপেক্ষায় টাইগাররা ভক্তরা।

ফাইনালের আগে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। মাত্র ৮২ রানে অলআউট হওয়ার লজ্জা পেয়েছে। পেয়েছে ১০ উইকেটে হারের লজ্জাও। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য এটাকে শাপে বর হিসেবেই দেখছেন। তিনি বলেন, ‘যেভাবে আমরা হেরেছি ওটা অবশ্যই আমদের জন্য খুব স্বস্তির বিষয় ছিলো না। যে পরিস্থিতি ছিলো দু’শ করলে অন্যরকম হতো। আর হ্যাঁ, ফাইনালের আগে এমনিতেই চাপ থাকবে।ফাইনালের আগে হারায় ওইদিক থেকে সমতায় এসেছে। সবাই মাঠে আরেকটু চিন্তায় থাকতে পারে মাঠে। এটাকে আমি ভালোভাবে দেখি। কারণ এতে সবাই আরও সতর্ক থাকবে।