শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:৪০

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ঢাকায়

Published : 2018-01-26 23:33:00, Updated : 2018-01-27 16:43:20
অনলাইন ডেস্ক: বাংলাদেশে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো ঢাকায় এসেছেন। তাকে বহনকারী বিশেষ বিমান বিকেল পৌনে ৪টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ভারতের ৬৯তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে যোগ দিতে বর্তমানে সে দেশ সফরে রয়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট। একই অনুষ্ঠানে যোগ দেন মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চিসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার ১০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান। দিল্লি থেকে সরাসরি ঢাকায় আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট। 

তার এ সফরে আগামী রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন জোকো উইদোদো। এরপর তিনি ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন। সেখানে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাবেন। ওইদিনই কক্সবাজারের উদ্দেশে ঢাকা ত্যাগের আগে তার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হবে।

রোববার দুপুরে রোহিঙ্গা শিবির পরিদর্শনে কক্সবাজারের উখিয়ায় যাবেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট। তার সফর উপলক্ষে কক্সবাজারে প্রস্তুতি নেওয়া হয়েছে। এর আগে মালয়েশিয়ান উপপ্রধানমন্ত্রী রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন। এবারই প্রথম বিদেশি কোনো রাষ্ট্রপ্রাধন রোহিঙ্গা শিবিরে যাচ্ছেন।

সর্বশেষ সংবাদ