রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৯:০৫

মধ্যরাতে ইবি উপাচার্যের গাড়িতে হামলা

Published : 2018-01-26 18:50:00, Updated : 2018-01-26 20:35:21
অনলাইন ডেস্ক: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য হারুন-উর রশিদ আসকারীর গাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে তিনটার দিকে ঝিনাইদহের শৈলকূপা উপজেলার বড়দাহ গ্রামে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় অক্ষত আছেন উপাচার্য ও তার গাড়ি চালক।

এ প্রসঙ্গে উপাচার্য হারুন-উর রশিদ জানান, ঢাকা থেকে রাত দশটায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হই। এসময় আমার ব্যক্তিগত সহকারী (পিএস) রেজাউল করিম ও গাড়ি চালক ফরহাদ সঙ্গে ছিলেন।

তিনি আরও বলেন, আমি সাধারণত কুষ্টিয়া হয়ে আসলেও এদিন ঝিনাইদহ হয়ে আসি। পথিমধ্যে রেজাকে বাড়িতে নামিয়ে বিশ্ববিদ্যালয়ে আসার জন্য যাত্রা করে গাড়াগঞ্জ পার হয়ে বড়দাহ নামক স্থানে পৌঁছালে রাস্তার মাঝে বিশাল গাছ দেখতে পাই এবং তিন-চারজন সন্ত্রাসী রামদা দিয়ে গাড়ির বাম পাশের দুটি গ্লাস ভেঙে ফেলে।

উপাচার্য বলেন, তখন আমার ড্রাইভার গাড়িটি একটু সামনের দিকে নিয়ে গেলে আমি ও আমার ড্রাইভার গাড়ি থেকে নেমে পার্শ্ববর্তী জঙ্গলে লুকিয়ে থাকি। একটু পরে সন্ত্রাসীরা আমাকে খুঁজে বের করে আমার কাছ থেকে টাকা চায়। আমি তাদেরকে গাড়িতে যেয়ে টাকা দেওয়ার আশ্বাস দিলে আমাকে গাড়িতে বসিয়ে রেখে তারা চলে যায়।

তিনি বলেন, এসময় আমার কাছে ল্যাপটপ থাকলেও তারা তা নিতে অস্বীকার করে। তারা চলে গেলে আমি গাড়ি থেকে নেমে পার্শ্ববর্তী গ্রামে বিশ্ববিদ্যালয়ের বাচ্চু নামের এক কর্মচারীর বাড়িতে আশ্রয় নিই। এরপর কুষ্টিয়া ও ঝিনাইদহ পুলিশ প্রশাসন আমাকে সেখান থেকে উদ্ধার করে।

এসময় উপাচার্য আরও বলেন, ঘটনাটি ডাকাতি-নাকি পরিকল্পিত বুঝতে পারছি না, কারণ এসময় অন্য কোনো গাড়িতে হামলা হয়নি। ঘটনার পর মোবাইল ফোন ও মানিব্যাগ খুঁজে পাননি বলে তিনি জানান।