শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:৩৪

ছুটি চাওয়ার আজব পদ্ধতি [ভিডিও]

Published : 2018-01-26 15:12:00, Updated : 2018-01-26 15:22:42
অফিসে ছুটির আবেদন জানিয়ে ফল হয়নি? বস না করে দিয়েছেন? ভাবছেন কী করবেন? ছুটিটা তো না হলেই নয়! তা হলে পাকিস্তানের এই কিশোরের মতো করে আর এক বার আবেদন করে দেখতে পারেন।

কী করেছিল ওই কিশোর? দাঁড়ি, কমা,  সমস্ত যতিচিহ্ন-সহ ছুটির আবেদনপত্রটি গান গেয়ে শোনায় সে। ফল মেলে হাতেনাতে। তার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই কিশোরের ছুটির সেই সুরেলা আবেদন। মজার এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে ঘোরওয়ালা মডার্ন প্রাথমিক স্কুলে।

শরীর খারাপ বলে এক দিনের ছুটির জন্য প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত ছুটির আবেদনপত্র জমা দেয় বছর দশেকের এক পড়ুয়া। কিন্তু, প্রধান শিক্ষক তাকে একটু শিল্পসম্মত ভাবে ছুটির আবেদন করতে বলেন। এর পর কয়েক মুহূর্ত। দাঁড়ি, কমা-সহ সুর করে আবেদনপত্রটি গেয়ে শোনায় ওই কিশোর।

গত ২১ জানুয়ারি পাক গায়ক শেহজাদ রায় এই ভিডিওটি পোস্ট করেন নিজের টুইটার হ্যান্ডেলে। তার পর থেকে অসংখ্য কমেন্ট আর লাইক জমা হয়েছে শেহজাদের এই পোস্টের নীচে। দেখেছেন প্রায় ৩২ হাজার মানুষ।

স্কুলের প্রধান শিক্ষক ওই কিশোরের ছুটি মঞ্জুর করেছেন কী না তা জানা না গেলেও সোশ্যাল মিডিয়ায় তার ছুটি মঞ্জুরের জোরদার দাবি উঠেছে। অনেকেই বলেছেন, ‘দয়া করে ওকে ছুটি দিয়ে দেওয়া হোক...’ সব মিলিয়ে ওই পাক খুদে পড়ুয়ার সুরেলা ছুটির আবেদনও এখন রীতিমতো ভাইরাল। সূত্র: আনন্দবাজার

সর্বশেষ সংবাদ