শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫৫

মেসি-সুয়ারেজের গোলে সেমিতে বার্সা

Published : 2018-01-26 10:27:00

অনলাইন প্রতিবেদক : কোপা দেল রে’র প্রথম লেগে এসপানিওলের মাঠে হেরে এসেছিল বার্সেলোনা। ফলে দ্বিতীয় লেগে ড্র করলেও আসর থেকে ছিটকে যেত আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। তবে তেমনটি হতে দিলেন না মেসি-সুয়ারেজরা। ঘরের মাঠে ২-০ গোলের জয় তুলে নিলেন তারা।

প্রথম লেগে ১-০ গোলে হারলেও, দ্বিতীয় লেগে ২-০ গোলে জিতে দুই লেগ মিলয়ে ২-১ ব্যবধানের অ্যাগ্রিগেটে সেমিফাইনালে চলে গেল কাতালানরা।

ক্যাম্প ন্যু’তে এসপানিওলকে আতিথিয়েতা জানায় বার্সা। যেখানে ম্যাচে প্রথমার্ধই দুটি গোল করে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা।

ম্যাচের নয় মিনিটে অ্যালেক্সিস ভিদালের ক্রস থেকে দারুণ একটি হেডে বার্সার লিড এনে দেন উরুগুয়ে স্ট্রাইকার সুয়ারেজ। আর ২৫ মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে সেখান থেকে জোড়ালো শটে দলের জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

এদিন দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার বদলি হিসেবে অভিষেক ম্যাচে মাঠে নামেন লিভারপুল থেকে রেকর্ড দামে কেনা মিডফিল্ডার ফিলিপ কুতিনহো।

ম্যাচের শেষ দিকে মেসি গোলের আরও বেশ কয়েকটি সুযোগ পান। তবে তা থেকে গোল আদায় করে নিতে পারেননি। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা।

কোপা দেল রে’র শেষ চারে ওঠা অন্য তিন দল হলো সেভিয়া, ভ্যালেন্সিয়া ও কোয়ার্টারে রিয়াল মাদ্রিদকে ছিটকে দেয়া লেগানেস।