শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১০:০১

বাংলাদেশ অংশ নিচ্ছে মিস ট্যুরিজম ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতায়

Published : 2018-01-26 09:32:00

অনলাইন ডেস্ক : বিশ্বের অন্যতম ঐতিহ্যবাহী সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’এর মূল আসর মালয়েশিয়ায় চলছে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ।  চূড়ান্ত আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ‘দ্য ফ্লাগ গার্ল’ খ্যাত প্রিয়তা ইফতেখার।

ইংল্যান্ড ভিত্তিক ভ্রমণ সংস্থা ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের উদ্যোগে ১৯৯১ সাল থেকে এই আড়ম্বরপূর্ণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর চূড়ান্ত আসর বসছে মালয়েশিয়ার মালাক্কাতে।

বাংলাদেশের প্রিয়তা ইফতেখার ছাড়াও আসরের চূড়ান্ত প্রতিযোগিতায় রয়েছে অষ্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডসহ সারা বিশ্ব থেকে আসা প্রায় ৫০ জন প্রতিযোগী।

বিশ্বব্যাপী পর্যটন স্থানগুলোকে আরও বেশি পরিচিত ও ভ্রমণ পিপাসুদের উৎসাহিত করতে নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে এই জনপ্রিয় প্রতিযোগিতা। নিজের দেশের সৌন্দর্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে তুলে ধরাই আসরে অংশগ্রহণকারীদের লক্ষ্য।

মালাক্কায় আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে ইন্টারভিউ অ্যান্ড প্রেজেন্টেশন রাউন্ড।  এ পর্বে নিজ দেশের জাতীয় পোশাক পরবেন প্রতিযোগীরা।  ২৭ জুন আয়োজিত হবে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড- ২০১৮’-এর ঝলমলে গ্র্যান্ড গালা রাউন্ড।

বিশ্বব্যাপী নারীদের ভ্রমণ আরও সহজ ও সুলভ করতে দীর্ঘদিন কাজ করে আসছেন প্রিয়তা ইফতেখার। একইসঙ্গে তিনি বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করছেন।

মালয়েশিয়ার আইইউকেএল এ অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থী, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সাংগঠনিক সম্পাদক অরুনিমা এ বিষয়ে বলেন,  মালয়েশিয়ায় ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড বাংলাদেশি প্রিয়তা ইফতেখার এত বড় একটি প্রতিযোগিতায় অংশ নেওয়া, এতদূর আসতে পারা নিঃসন্দেহে আনন্দের।এই আসরের বাংলাদেশ পতাকা নিয়ে বিশ্বের ৫০ টি দেশের সাথে প্রতিযোগিতা করবেন প্রিয়তা। প্রিয়তা বাংলাদেশের কৃষ্টি কালচার তুলে ধরবেন।