রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৫১

বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র হচ্ছে : মির্জা ফখরুল

Published : 2018-01-25 12:06:00, Updated : 2018-01-25 15:02:27
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে দূরে রাখার জন্য ষড়যন্ত্র চলছে।এ কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, গ্রেপ্তারের সাথে ক্রসফায়ার এবং গুমের ঘটনা বেড়ে চলেছে। এই বৎসর নির্বাচনের বৎসর। সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের জন্য যখন সব রাজনৈতিক দলকে সমান সুযোগ সমান্তরাল মাঠ তৈরি করার প্রয়োজন বেড়ে চলেছে, তখন এই ধরণের ক্রসফায়ার, গুম, খুন, গ্রেফতার মিথ্যা মামলা, দমন, নির্যাতন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সকল সম্ভাবনাকে নস্যাৎ করে দিচ্ছে।

তিনি বলেন, অবিলম্বে সকল মামলা প্রত্যাহার ক্রসফায়ার হত্যা, গুম, খুন গ্রেফতার বন্ধ করুন।বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে সব রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। মামলা রেখে নির্বাচন করা যায় না। গ্রামের কর্মীরাও পর্যন্ত মামলার মধ্যে পড়ে আছেন।

তিনি বলেন, নির্বাচনের পূর্ব শর্ত বলে কিছু নেই। নির্বাচন করতে হলে সমান্তরাল মাঠ তৈরি করতে হবে। পার্লামেন্ট ভেঙে (ডিসলভ) দিতে হবে। প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। এগুলো হচ্ছে আমাদের মূলকথা।