শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১০:০৪

হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড

Published : 2018-01-24 17:07:00, Updated : 2018-01-24 18:11:25
প্রতীকী ছবি

অনলাইন প্রতিবেদক : হবিগঞ্জে কৃষক আবুল হোসেন হত্যা মামলায় একই পরিবারের সাত জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন হবিগঞ্জ আদালত। বুধবার (২৪ জানুয়ারি) বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ রায় দেন। নিহত আবুল মিয়া ওই গ্রামের মো. আফতাব মিয়ার ছেলে। মামলায় ১৪ জন সাক্ষীর মধ্যে ১৪ জনেরই সাক্ষ্য নেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো উপজেলার দাউদপুর গ্রামের মৃত আরাফত আলীর ছেলে মর্তুজ আলী, তার ছেলে ফয়সল মিয়া, সজলু মিয়া, মইনুল মিয়া, মেয়ে শিফা বেগম, মর্তুজ আলীর ভাই বসির মিয়া ও মৃত আরাফত আলীর ভাই আফসর আলীর ছেলে সুন্দর মিয়া।
আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২২ জুন জমি নিয়ে বিরোধের জের ধরে মর্তুজ আলীসহ তার লোকজন আবুল মিয়াকে বাড়ির পারশের হাওড়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে। পরে ওই দিন রাতেই নিহত আবুল মিয়ার ভাই সাদিক মিয়া বাদী হয়ে মর্তুজ আলীকে প্রধান আসামি করে ৮ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে অভিযুক্ত মর্তুজ আলীর স্ত্রী চম্পা বেগমকে বাদ দিয়ে ৭ জনকে আসামি করে আদালতে চার্জশীট দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন খালিকুজ্জামান।

এ প্রসঙ্গে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আব্দুল আহাদ ফারুক জানান, কৃষক আবুল মিয়া হত্যা মামলায় ৭ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তবে রায় ঘোষণার সময় আদালতে কোনও আসামি উপস্থিত ছিল না। এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন তিনি ও নিহতের পরিবার।