বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:২০

জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার

Published : 2018-01-24 13:12:00

অনলাইন ডেস্ক : পাকিস্তানে ছয় বছরের শিশু জয়নাব আমিন ধর্ষণ ও হত্যার ঘটনায় মূল সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে লাহোরে এক সংবাদ সম্মেলনে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ এ ঘোষণা দিয়েছেন।  

শাহবাজ শরিফ বলেন, ২৩ বছর বয়সী ওই হত্যাকারী ও ধর্ষকের নাম ইমরান আলী। তিনি একজন ক্রমিক খুনি। গত দুই বছরে ছয় থেকে সাত বছরের একাধিক মেয়েশিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগ আছে ইমরানের বিরুদ্ধে।

শাহবাজ বলেন, "আমাদের সমন্বিত চেষ্টা সফল হয়েছে। হত্যাকারী গ্রেপ্তার হয়েছে।" তিনি জানান, জয়নাবের খুনিদের ধরতে ১ হাজার ১৫০ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। এসব কাজ শেষে খুনিকে গ্রেপ্তার করা সম্ভব হয়।

গ্রেপ্তার হওয়া ইমরানের পরীক্ষা শেষ হয়েছে। আর তাতে এ ঘটনায় ইমরানের সম্পৃক্ততা প্রমাণিত হয়েছে। তিনি জানান, ইমরান তাঁর দোষ স্বীকার করেছেন। এ ধরনের ক্রমিক খুনি তাঁর কৃতকর্মের শুরুতেই যদি ধরা পড়তেন, তবে জয়নাব বা আরও অনেক শিশুর জীবন কী রক্ষা করা যেত না? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী শরিফ বলেন, "আমি আপনার সঙ্গে শতভাগ সহমত পোষণ করি।"

উল্লেখ্য, জয়নাব গত ৪ জানুয়ারি কাসুরে আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথে নিরুদ্দেশ হয়। তার কয়েক দিন পর একটি ময়লার গাদা থেকে তার লাশ উদ্ধার করা হয়। সূত্র: ডন